বাংলাদেশে তৈরি হবে স্যামসাং মোবাইল

0
44
বাংলাদেশে তৈরি হবে স্যামসাং মোবাইল
বাংলাদেশে তৈরি হবে স্যামসাং মোবাইল

বাংলাদেশে স্যামসাং ব্র্যান্ডের স্মার্টফোন তৈরি করবে ফেয়ার ইলেকট্রনিকস। এই ঘোষণা দিতেই মঙ্গলবার সংবাদ সংম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে কথা বলছেন, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব। সোনারগাঁও হোটেল, ঢাকা, ৩ মার্চ। ছবি: প্রথম আলো
আগামী মে মাস থেকে বাংলাদেশে স্যামসাং ব্র্যান্ডের স্মার্টফোন তৈরি হতে যাচ্ছে। এ জন্য স্যামসাং ফোনের এ দেশীয় পরিবেশক ফেয়ার ইলেকট্রনিকস নরসিংদীতে একটি কারখানা তৈরি করেছে। এ কারখানায় মূলত স্যামসাং ইলেকট্রনিকসের ফোরজি স্মার্টফোন তৈরি করা হবে।

রাজধানীর একটি হোটেলে আজ মঙ্গলবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানানো হয়। এতে জানানো হয়, ৫৮ হাজার বর্গফুট আয়তনের এই কারখানাটিতে গ্রাহকদের জন্য সাশ্রয়ী স্মার্টফোন তৈরি করা হবে। এই কারখানার মাধ্যমে দেশে প্রত্যক্ষভাবে পাঁচ শতাধিক এবং পরোক্ষভাবে আরও অনেক কর্মসংস্থানের সৃষ্টি হবে, বাড়বে দেশের বিনিয়োগ। ডিজিটাল বাংলাদেশ তৈরির লক্ষ্য অর্জনে এই নতুন কারখানাটি বিশেষ অবদান রাখবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, স্যামসাং হচ্ছে দেশের প্রথম বৈশ্বিক হ্যান্ডসেট কোম্পানি যারা বাংলাদেশে মোবাইল তৈরির কারখানা স্থাপন করছে।

সংবাদ সম্মেলনে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, ফেয়ার ইলেকট্রনিকসের ব্যবস্থাপনা পরিচালক রুহুল আলম আল মাহবুব, প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মেজবাহ উদ্দিন প্রমুখ।

সংবাদ সম্মেলেন আরও জানানো হয়, শুরুতে মোবাইল সংযোজন হবে ওই কারখানায়। পরে উৎপাদন পর্যায়ে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here