ঝড়ের ইঙ্গিতে দিয়েই থেমেছেন বাটলার, থামেনি বৃষ্টি

0
38

ম্যাচটা জমত কি না সে প্রশ্নের উত্তর দেওয়া কঠিন। এবারের আইপিএলে পরে ব্যাট করা দলগুলোই জয় পাচ্ছে প্রতিদিন। আজও কি তেমন কিছু হতো? নাকি রাজস্থান রয়্যালস ভিন্ন কিছু দেখাতে পারত? এ সব প্রশ্নই এখন অর্থহীন। বেরসিক বৃষ্টিতে প্রথম ইনিংসই শেষ হতে পারেনি আজ। রাজস্থান ১৭.৫ ওভারে ৫ উইকেটে ১৫৩ রান তোলার পরই বৃষ্টি থামিয়ে দিয়েছে সব।

টুর্নামেন্ট শুরুর আগেই ধাক্কা খেয়েছে রাজস্থান। বল টেম্পারিং কেলেঙ্কারিতে আইপিএল থেকে ‘ছুটি’ দেওয়া হয়েছে অধিনায়ক স্টিভ স্মিথকে। দলের দায়িত্বটা এসে পড়েছে অজিঙ্কা রাহানের কাঁধে। দলের রান তোলার মূল দায়িত্বটাও। আজ দলের সর্বোচ্চ রানও রাহানের। কিন্তু ৪৫ রান করতে ৪০ বল ব্যবহার করা বলে দিচ্ছে, অধিনায়কত্বের সঙ্গে দলের ইনিংস উদ্বোধন একটু বেশিই ভারী হয়ে উঠেছে তাঁর জন্য।
রাহানের ধীর গতি কাটিয়ে তোলার উপায় ছিল। দুই ইংলিশ বেন স্টোকস আর জস বাটলারকে তো এ কারণেই নেওয়া। স্টোকস টানা দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ। মাত্র ১৬ রান করেছেন। স্টোকসের চেয়েও বড় বিস্ময় জাগিয়েছেন ডি’আর্চি শর্ট। টানা দ্বিতীয় ম্যাচে রান আউট হয়েছেন এই অস্ট্রেলিয়ান!
টপ অর্ডারের এমন ব্যাটিংয়ের পরও এ রাজস্থানের রানটা দেড় শ পেরিয়েছে এর কৃতিত্ব সঞ্জু স্যামসন ও বাটলারের। অধিনায়ক রাহানেকে পাশ কাটিয়ে দারুণ গতিতে রান তুলছিলেন স্যামসন। ২ চার ও ২ ছক্কায় ২২ বলে ৩৭ রান করে স্যামসন আউট হওয়ার পরই নেমেছেন বাটলার। ১৪তম ওভারে রাহানে বিদায় নিলেও বাটলার হাল ছাড়েননি। খুব দ্রুত দুই চার ও ছক্কায় ১৫ বলে ২৯ রান করে ফেলেছেন। কিন্তু মোহাম্মদ শামির ১৮তম ওভারের প্রথম বলে ছক্কা মারার পরের দুই বল ডট দিলেন। সে চাপেই চতুর্থ বলে স্কুপ করতে গিয়ে বোল্ড। ১৮ বলে ২৯ করে ফিরলেন বাটলার। এর এক বল পরেই অবশ্য সবাইকে মাঠ ছেড়ে আসতে হয়েছে। বৃষ্টির দাপটে বেশ কয়েকবার চেষ্টা করেও খেলা শুরু করা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here