তামিম: অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলাটা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি

0
44

শ্রীলঙ্কান সফর, আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, তারপর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। মার্চের শেষ ভাগ থেকে টানা ক্রিকেট খেলে গেছে বাংলাদেশ দল। এবার বড়সড় একটা বিরতি। আগস্টে অস্ট্রেলিয়ার আসার কথা রয়েছে। তার আগে তেমন কোন ব্যস্ততা নেই বাংলাদেশি ক্রিকেটারদের। সে নাই থাক আর অস্ট্রেলিয়া সিরিজ যতই দূরে হোক না কেন, এখন থেকেই অজিদের নিয়ে ভাবতে শুরু করেছে বাংলাদেশ। ওপেনার তামিম ইকবাল যেমন বললেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের সঙ্গে নিজের একটা চ্যালেঞ্জের মুখোমুখি হতে যাচ্ছেন তিনি।

প্রায় দশ বছর ধরে বাংলাদেশের হয়ে ক্রিকেট খেলছেন তামিম। কিন্তু এখনো অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলা হয়নি তামিমের। সে হিসেবে প্রথমবার অজিদের সামনে পেয়ে কোন লক্ষ্য ঠিক করছেন কিনা, এমন প্রশ্নে ওই কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান।

দেশের জনপ্রিয় একটি গণমাধ্যমকে তামিম বলেছেন, ‘সে রকম কোন লক্ষ্য ঠিক করিনি। একটা জিনিসই চাইব, আমি এখন যে রকম সুশৃঙ্খল ব্যাটিং করছি, যে প্রক্রিয়াটা অনুসরণ করছি, এটাকে আরও ভালো করে আরও বেশি সফল হওয়া। নিজের প্রতি আমার একটা চ্যালেঞ্জই থাকবে, যেন অস্ট্রেলিয়ার বিপক্ষেও ভালো খেলতে পারি। টেস্ট সিরিজটা যেহেতু দেশের মাটিতে, আমরা ফলাফলও ভালো আশা করব।’

গত দুই তিন বছরে বাংলাদেশ ক্রিকেটে যেভাবে এগুচ্ছে তাতে ভালো করার চিন্তাই করার কথা। এখন প্রতিটি ম্যাচই জয়ের চিন্তা করে মাঠে নামে টাইগাররা। প্রতিপক্ষ যেই হোক না কেন। টেস্ট হোক বা ওয়ানডে, টি-টোয়েন্টি।

ঘরের মাঠে অজিদের বিপক্ষে টেস্ট সিরিজেও সেই ভাবনাটা অব্যাহত থাকবে বললেন তামিম। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে নতুন করে কিছু প্রমাণ করার নেই বলেও মত তামিমের। ‘অস্ট্রেলিয়া সেরা দুটি দলের মধ্যে একটি। আমি মনে করি, সেটাই আমাদের একমাত্র চ্যালেঞ্জ। তাদের বোলিং আক্রমণ খুবই ভালো। তবে আমার মনে হয় না, অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের প্রমাণের কিছু আছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here