ব্রিটিশ ভিসা আবেদনের একটি অফিস রয়েছে,ভিসা প্রদানের বিষয়টি সরাসরি ইংল্যান্ড থেকে নিয়ন্ত্রিত হচ্ছে ।

0
128

নিজস্ব প্রতিবেদক : সংক্ষিপ্ত সফরে সিলেটে অবস্থান করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্যদূত ও ব্রিটিশ পার্লামেন্টের এমপি রুশনারা আলী। বাংলাদেশী বংশদ্ভুত এই রাজনীতিবিদের জন্ম সিলেটের বিশ্বনাথ উপজেলায়। মাত্র ৭ বছর বয়সে পরিবারের সাথে প্রবাসে যাওয়া রুশনারা আলী এই নিয়ে তৃতীয়বারের মত ব্রিটিশ পার্লামেন্টের নির্বাচিৎ এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সিলেটে অবস্থানকালে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর একটি অভিজাত হোটেলে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন রুশনারা আলী।

এসময় তিনি সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে বাংলাদেশের উন্নয়নে যুক্তরাজ্যের সাহায্যের কথা তুলে ধরেন এবং তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ব্রিটিশ ভিসা সেন্টার নিয়ে এক প্রশ্নের জবাবে রুশনারা আলী বলেন- ব্রিটিশ ভিসা আবেদনের ব্যাপারে সিলেট থেকে যে একেবারেই ভিসা সেন্টার সরিয়ে নেয়া হয়েছে সেটি সঠিক নয়। এখানে একটি অফিস রয়েছে। যেটি ঢাকায়ও নেই। এখান থেকে ভিসা প্রত্যাশীরা সরাসরি আবেদন করতে পারছেন। কোন সমস্যা হচ্ছে না।

তিনি আরো বলেন- ইন্ডিয়াতে নিয়ে গেলেও ভিসা প্রদানের বিষয়টি সরাসরি ইংল্যান্ড থেকে নিয়ন্ত্রিত হচ্ছে। তৃতীয় কোন পক্ষ এখানে কোনভাবেই হস্তক্ষেপ করতে পারছে না।

এসময় উপস্থিত বাংলাদেশে নিযুক্ত ডেপুটি হাই কমিশনার ডেভিড অ্যাশলে বলেন- স্টুডেন্ট ভিসা বা স্থায়ীভাবে বসবাসের ব্যাপারে যেসব সিদ্ধান্ত দেওয়া হচ্ছে সেগুলো সরাসরি ব্রিটেন থেকে দেওয়া হচ্ছে। এসব নিয়ে সংশয়ে থাকার কোন অবকাশ নেই।

এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ব্রিটিশ হাই কমিশনের হেড (ডিআইটি) রোজিনা হাসান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here