রাম রহিমের সম্পদের পরিমাণ ১ হাজার ৬০০ কোটি টাকারও বেশি

0
132

রাম রহিমের সম্পদের পরিমাণ ১ হাজার ৬০০ কোটি টাকারও বেশি প্রকাশিত : ২০১৭-০৯-২৮ ০০:২৭:৫৭ Lotif Travels শুধুমাত্র স্বঘোষিত গডম্যানই নন, গুরমিত রাম রহিম কয়েক হাজার কোটি টাকার মালিক ছিল। এমনটাই জানিয়েছে হরিয়ানা সরকার।

বুধবার, পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে একটি রিপোর্ট দাখিল করতে চলেছে মনোহর লাল খট্টার সরকার। সেখানে রাম রহিম পরিচালিত ডেরা সচ্চা সৌদার মোট মূল্য নির্ধারণ করা হয়েছে ১,৪৫৩ কোটি টাকা!

এটা শুধুমাত্র সিরসার হিসেব। হরিয়ানা সরকারের দাবি, গোটা রাজ্যে গুরমীত রাম রহিমের সংস্থার সম্পত্তির মূল্য প্রায় ১৬০০ কোটি টাকা। হরিয়ানার বাইরে ডেরার যে সম্পত্তি রয়েছে, প্রকাশিত হিসেবের মধ্যে সেগুলিকে রাখা হয়নি বলেও জানিয়েছে মনোহর লাল খট্টার প্রশাসন।

হরিয়ানা প্রশাসনের আরও দাবি, তাদের করা মূল্যায়নের তুলনায় ডেরার সম্পত্তির আসল মূল্য অন্তত দেড়গুণ হতে পারে। কারণ, সরকারের মূল্য নির্ধারিত হয়েছে রাজ্যের কালেক্টরের রেটে তৈরি। কিন্তু, আসল বাজারদর অনেকটাই বেশি।

ধর্ষেণের মামলায় ডেরা প্রধান গুরমীত রাম রহিমের দোষী সাব্যস্ত হওয়ার পর সিরসা ও পাঁচকুলার হিংসায় প্রচুর সরকারি সম্পত্তি নষ্ট হয়। এই মর্মে সম্প্রতি, পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট নির্দেশ দেয়, ওই ক্ষতিপূরণের অর্থ আদায় করতে হবে ডেরা সচ্চা সৌদার থেকে। এরপরই, ডেরার সম্পত্তি সংক্রান্ত একটি রিপোর্ট এদিন উচ্চ আদালতে পেশ করে হরিয়ানা সরকার।

এক নজরে হরিয়ানার বিভিন্ন জেলায় ছড়িয়ে থাকা ডেরার সম্পত্তির পরিমাণ—

সিরসা- ১,৪৫৩ কোটি টাকা, অম্বালা- ৩২.২ কোটি টাকা, ফতেবাদ- ২০.৭ কোটি টাকা,জিন্দ- ১৯.৩৩ কোটি টাকা,
সোনেপত- ১৭.৬৫ কোটি টাকা, কৈথাল- ১১.১৬ কোটি টাকা,কুরুক্ষত্র- ৭.৪২ কোটি টাকা,হিসার- ৭ কোটি টাকা, করনাল- ৬ কোটি টাকা, ভিওয়ানি- ৩.৮৭ কোটি টাকা, যমুনা নগর- ৩.১৪ কোটি টাকা,পানিপথ- ২.৮২ কোটি টাকা ও ফরিদাবাদ-১.৫৬ কোটি টাকা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here