1. publisher@banglasomoy24.com : bangla somoy : bangla somoy
  2. admin@banglasomoy24.com : sp-admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
আইআরআইবি ফ্যান ক্লাব বাংলাদেশ-এর উদ্যোগে টাঙ্গাইলে ঈদসামগ্রী বিতরণ সখীপুরে রংধনু ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত রবিনের সহায়তায় টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সখীপুরের গজারিয়ায় ভিজিএফ’র চাল বিতরণ সখীপুর উপজেলা বিএনপির সভাপতিকে অবাঞ্চিত ঘোষণা সখীপুরে অতিরিক্ত টাকা আদায় ও অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন সখীপুরে অবৈধ মাটি কাটা ও বিক্রির অপরাধে ভেকু মালিককে কারাদণ্ড সখীপুরে অবৈধ বালু উত্তোলনের অপরাধে ড্রেজার অপসারণ সখীপুরে সৎ ভাইয়ের অত্যাচার ও বাড়িঘর ভাঙচুর, অসহায় নিরীহ পরিবার সখীপুরে নারীকে পেটালেন চেয়ারম্যান, এলাকাবাসীর প্রতিবাদ সভা, থানায় অভিযোগ

আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ

নিজস্ব সংবাদদাতা:
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে টাঙ্গাইল-৮ আসনে (সখীপুর-বাসাইল) আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন
বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি সদস্য ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ। আজ রবিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমের কাছ থেকে মনোনয়ন ফরম কিনে জমা দেওয়ার বিষয়টি “বাংলা সময়কে” নিশ্চিত করেছেন ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের একজন মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

আতাউল মাহমুদ ছাত্র জীবন থেকেই বাসাইল-সখীপুর এলাকার মানুষের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করেছেন। করোনা মহামারীর সময়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়িনোসহ বিগত কয়েক বছরে
জনস্বার্থে নিজ উদ্যোগে রয়েছে অনেক ভূমিকা।

এছাড়া নিজের বিভিন্ন সেবামূলক কাজের জন্য তিনি ইতোমধ্যে এলাকায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। নিজ এলাকায় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ দলমত নির্বিশেষে তিনি একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও সমাজ সেবক হিসেবে পরিচিত।

মনোনয়ন ফরম জমা দেয়ার পর ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বলেন, সা‌র্বিক প‌রিবর্তনের প্রত‌্যয়ে নতুন এক বাসাইল-স‌খিপুর গড়ার স্বপ্ন নি‌য়ে এক দশ‌কের অ‌ধিক কাল ধ‌রে আমি বাসাইল-স‌খিপু‌রের মানু‌ষের পা‌শে আছি।

আমি একজন প্রকৌশলী হিসেবে গতানুগ‌তিক রাজ‌নী‌তির বাই‌রে গি‌য়ে বঙ্গবন্ধু কন‌্যা জননেত্রী শেখ হা‌সিনার আগামীর স্মার্ট বাংলা‌দে‌শের সা‌থে তাল মি‌লি‌য়ে বাসাইল-স‌খিপুর‌কে নিয়ে স্বপ্ন দেখি। এই জনপদকে ঘি‌রে র‌য়ে‌ছে আমার সু‌নি‌দিষ্ট কর্মপ‌রিকল্পনা এবং নির্বাচনী ইশ‌তেহার। যেখা‌নে মাদক, দুর্নীতি ও দুর্বৃত্তায়নমুক্ত শতভাগ শি‌ক্ষিত বাসাইল-স‌খিপুর গড়ার পাশাপা‌শি ব‌্যাপক কর্মসংস্থান, শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ, সামা‌জিক নিরাপত্তা, বাল‌্যবিবাহ‌ রোধ, স্বাস্থ্য, চি‌কিৎসাসহ অবকাঠা‌মো উন্নয়ন নিশ্চিত করা।
আমি শতভাগ আশাবাদী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হা‌সিনা আগামী নির্বাচ‌নে আমা‌কে দলীয় ম‌নো‌নোয়ন প্রদান ক‌রে আগামীর স্মার্ট বাংলা‌দে‌শে, স্মার্ট বাসাইল-স‌খিপুর গড়ার সু‌যোগ ক‌রে দে‌বেন।

এর আগে বিভিন্ন সময়ে বাসাইল-সখিপুরে গণসংযোগ কালে বিভিন্ন কর্ম পরিকল্পনার কথা তুলে ধরেছেন এই নেতা। তন্মধ্যে – শত ভাগ শিক্ষিত বাসাইল-সখিপুর, দুর্নীতি, দূর্বৃত্তায়ন, সন্ত্রাস, মাদক মুক্ত বাসাইল-সখীপুর, আটিয়া বন অধ্যাদেশ-৮২ সংশোধন পূর্বক সখীপুরের ১৪ মৌজার ভূমির মালিকানা নিশ্চিত করা, বাসাইল-সখীপুরের প্রতিটি বাড়ীতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এবং ইন্টারনেট নিশ্চিত করা, গোড়াই টু সাগরদিঘী রোডস এন্ড হাইওয়ের ডবল লেন এবং সুন্দলা-কালমেঘা-নলুয়া-বাসাইল-ভাতকুড়া আঞ্চলিক মহাসড়কের মাধ্যামে বাসাইল সখীপুরকে পূর্ব পশ্চিম সংযোগ স্থাপন করা, সখীপুরের উপর প্রবাহিত ন্যাশনাল গ্রীড এর গ্যাস লাইন থেকে সখীপুর-বাসাইলকে গ্যাস কানেক্ট করে শিল্পাঞ্চল গড়ে তুলে ব্যাপক কর্ম সংস্থানের সৃষ্টি করা, এফডিআই ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট এর মাধ্যমে আন্তর্জাতিক মানের কোম্পানি স্যামসাং, ডেল এর মত হাই টেক ফ্যাক্টারি বাসাইল-সখীপুরে স্থাপন করা, বাসাইল-সখীপরের মাঝামাঝি কোন এক স্থানে ইঞ্জিনিয়ারিং ইউনির্ভার্সিটি স্থাপন করা, বাসাইল-সখীপুরে পলিটেকনিক, ভোকেশনাল, ফিজিক্যাল, নার্সিং ইনস্টিটিউট গড়ে তোলা, বাসাইল-সখীপুরে বিদ্যামান হাসপাতালের অবকাঠামো বৃদ্ধি করে ২০০ শয্যার জাতীয় মানের হাসপাতাল করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, স্কুল, কলেজ, মাদরাসা ব্যাপক মনিটরিং এর মাধ্যমে শিক্ষার গুনগত মান নিশ্চত করা, স্পোর্ট একাডেমি, সাংস্কৃতিক চর্চা কেন্দ্র, পর্যটন কেন্দ্র,স্টেডিয়াম, পর্যপ্ত খেলার মাঠ, মসজিদ, মন্দির, গোরস্থান, শশ্মান নিশ্চিত করা, সখীপুরের ক্ষুদ্র নৃগোষ্ঠির নিজস্ব স্বকীয়তা ধরে রাখার পাশাপাশি তাদের অধিকার নিশ্চত করা।

ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি সদস্য, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সদস্য ও সখীপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য। এর আগে তিনি বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ উপকমিটির সাবেক সহসম্পাদক ও বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সহসভাপতি ছিলেন।

বা/স

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরও খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews