1. publisher@banglasomoy24.com : bangla somoy : bangla somoy
  2. admin@banglasomoy24.com : sp-admin :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনাম
সখীপুরে করণীয় বিষয়ক প্রশিক্ষণ সখিপুরে রংধনু ক্লাবের কমিটি গঠন, সভাপতি হাসেম, সম্পাদক নুরুল সখীপুরে পৈতৃক জমি দাবি করে শ্রমিকলীগ সভাপতির পাল্টা সংবাদ সম্মেলন শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিবিদ ছিলেন–কাদের সিদ্দিকী সখীপুর সাব-রেজিস্ট্রি অফিসে হুইল চেয়ার হস্তান্তর সখীপুরে ক্রয়কৃত জমি জবরদখল হওয়ায় ভুক্তভোগীর সংবাদ সম্মেলন শারীরিক চাহিদা’ মেটাতে না পারায় স্বামীকে খুন করলো পাষন্ড স্ত্রী সখীপুরে বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে অভিভাবক সমাবেশ সখীপুরে নতুন শিক্ষাক্রম ৫দিনের শিক্ষক প্রশিক্ষণের সমাপ্তি সখীপুরে ৪৭পিস ইয়াবাসহ সাবেক ইউপি সদস্যের ছেলে গ্রেপ্তার

শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিবিদ ছিলেন–কাদের সিদ্দিকী

শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিবিদ ছিলেন–কাদের সিদ্দিকী

সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা:
কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতিবঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, শওকত মোমেন শাহজাহান আপাদমস্তক একজন রাজনীতিক ছিলেন। মুক্তিযুদ্ধে তাঁর অসামান্য অবদান ছিল। টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের চারবারের সংসদ সদস্য ও সখীপুর আবাসিক মহিলা কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় তিনি এ কথা বলেন। গতকাল শুক্রবার সখীপুর আবাসিক মহিলা কলেজ মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম। কলেজের অধ্যক্ষ এস এম জাকির হোসাইনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আলম, সখীপুর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কুতুবউদ্দিন আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ইদ্রিস শিকদার, মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ রেনুবর রহমান, জেলা পরিষদের সাবেক সদস্য গোলাম কিবরিয়া বাদল, কবি লুৎফর চৌধুরী, কলেজের বাংলা বিভাগের প্রধান মুহম্মদ আব্দুল আলীম প্রমুখ। পরে গণভোজের আয়োজন করা হয়। স্মরণসভার আগে মরহুমের কবরে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পুষ্পার্ঘ্য অর্পণ, কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
স্মরণ সভায় অন্যান্য বক্তারা বলেন, শওকত মোমেন শাহজাহান ছিলেন একজন মানুষের মানুষ, একজন শিক্ষানুরাগী ও তিলোত্তমা সখীপুর গড়ার কারিগর। তিনি সারা জীবন গণ মানুষের জন্য রাজনীতি করেছেন।
উল্লেখ্য, শওকত মোমেন শাহজাহান ১৯৮৬, ১৯৯৯ (উপনির্বাচন), ২০০৮ ও ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ২০ জানুয়ারি ভোরে সখীপুরের নিজবাসায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি নবম সংসদে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি ছিলেন। মৃত্যুর পর উপনির্বাচনে তাঁর ছেলে অনুপম শাহজাহান জয় সংসদ সদস্য নির্বাচিত হন।

বিএস/এমকে

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরও খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews