1. publisher@banglasomoy24.com : bangla somoy : bangla somoy
  2. admin@banglasomoy24.com : sp-admin :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
সখীপু্রে মানব পাচারকারীর খপ্পরে পড়ে নিঃস্ব ২ যুবক তাদের টাকা ফেরত চায় সখীপুরের খোশবাহার উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ নির্বাচনে সভাপতি পদে বিজয়ী ফজলুল হক,শূন্য ভোট পেয়ে পরাজিত প্রভাবশালী প্রার্থী সখীপু্রে শতবর্ষী বৃদ্ধার বসতভিটা বিক্রি করলো ছেলে, ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছেন বৃদ্ধা মা সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম নিয়ে উদ্বুদ্ধকরণ সভা সখীপুরে ‘উত্তম কৃষি চর্চা’ নিয়ে কৃষক প্রশিক্ষণ সখীপুরে পোল্ট্রি ব্যবসায়ী-খামারিদের সাথে Apeel Science এর সেমিনার সখীপুরে চাঁদা না পেয়ে বিভ্রান্ত মূলক সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন ৪নং যাদবপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা সখীপুরে সংসদ সদস্যের অঙ্গহানি ও হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন সখীপুরে ইউপি চেয়ারম্যান-মেম্বারদের উপর হামলাকারীদের দ্রুত বিচারের দাবিতে প্রতিবাদ সভা

সখীপুরে অতিরিক্ত টাকা আদায় ও অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

সখীপুর(টাংগাইল)সংবাদদাতা:টাঙ্গাইলের সখীপুরে লাঙ্গুলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম এর বিরুদ্ধে সরকার নির্ধারিত ফি উপেক্ষা করে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়,ব্যবহারিক পরীক্ষার নামে জোরপূর্বক অতিরিক্ত অর্থ আদায়,বিদ্যালয়ে নিয়োগ সংক্রান্ত বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এতে ওই প্রধান শিক্ষকের অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসী।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ১১ টায় ওই বিদ্যালয় সংলগ্ন
বাজারের মানববন্ধনে শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসীসহ প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রধান শিক্ষক দীর্ঘদিন যাবত বিভিন্ন অপকর্মের সাথে জড়িত।২০২৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে কয়েক গুণ বেশি টাকা নিয়ে ফরম ফিলাপসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের সাথে জড়িত। কোচিং ও ব্যবহারীক পরীক্ষার নামে অর্থ আদায়েরও অভিযোগ করেছেন স্বদ্য পরীক্ষায় অংশ গ্রহণ করা শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

এ বিষয়ে একাধিক শিক্ষার্থী ও অভিভাবক বলেন, পরীক্ষার ফরম ফিলাপ বাবদ জন প্রতি ৫ হাজার বা তারও বেশি,ব্যবহারিক পরীক্ষার নামে ৭০০ টাকা, এছাড়াও রয়েছে বাধ্যতামূলক কোচিং ও পরীক্ষার্থীদের প্রবেশপত্রের জন্য আলাদা ফি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য জয়েন উদ্দিন বলেন, আমরা এলাকাবাসী এ বিষয়ে শিক্ষার্থী,অভিভাবক ও শিক্ষকদের সাথে কথা বলে সমাধানের চেষ্টা করেছি ।

এ বিষয়ে জানতে একাধিকবার মুঠোফোনে কল করা হলেও প্রধান শিক্ষক নুরুল ইসলাম ফোন ধরেননি, তবে কিছুদিন আগে তিনি মুঠো ফোনে অতিরিক্ত টাকা আদায়ের কথা অস্বীকার করে বলেন, এগুলো মিথ্যা ,বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্র।

ওই বিদ্যালয়ের সভাপতি সিরাজুল ইসলাম সিকদার বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যে অনেক শিক্ষার্থী টাকা ফেরত পেয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরও খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews