1. publisher@banglasomoy24.com : bangla somoy : bangla somoy
  2. admin@banglasomoy24.com : sp-admin :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
শিরোনাম
সখীপু্রে মানব পাচারকারীর খপ্পরে পড়ে নিঃস্ব ২ যুবক তাদের টাকা ফেরত চায় সখীপুরের খোশবাহার উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদ নির্বাচনে সভাপতি পদে বিজয়ী ফজলুল হক,শূন্য ভোট পেয়ে পরাজিত প্রভাবশালী প্রার্থী সখীপু্রে শতবর্ষী বৃদ্ধার বসতভিটা বিক্রি করলো ছেলে, ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছেন বৃদ্ধা মা সখীপুরে সর্বজনীন পেনশন স্কিম নিয়ে উদ্বুদ্ধকরণ সভা সখীপুরে ‘উত্তম কৃষি চর্চা’ নিয়ে কৃষক প্রশিক্ষণ সখীপুরে পোল্ট্রি ব্যবসায়ী-খামারিদের সাথে Apeel Science এর সেমিনার সখীপুরে চাঁদা না পেয়ে বিভ্রান্ত মূলক সংবাদ প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন ৪নং যাদবপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা সখীপুরে সংসদ সদস্যের অঙ্গহানি ও হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন সখীপুরে ইউপি চেয়ারম্যান-মেম্বারদের উপর হামলাকারীদের দ্রুত বিচারের দাবিতে প্রতিবাদ সভা

সখীপুরে অবৈধ বালু উত্তোলনের অপরাধে ড্রেজার অপসারণ

সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা:
টাঙ্গাইলের সখীপুরে বাংলা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সময় একটি ড্রেজার ভেঙে দেওয়া হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের একটি দল উপজেলার চাকদহ বাজারের পাশে বংশাই নদে ড্রেজার দিয়ে অবৈধ বালু উত্তোলনের অপরাধে ড্রেজার মেশিনটি (খনন যন্ত্র) অপসারণ করে। ভ্রাম্যমান আদালতের খবর পেয়ে অবৈধ বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়।

এর আগে ড্রেজার ব্যবসায়ী হাতীবান্ধা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য খোকন মিয়া, হাতীবান্ধা ইউনিয়ন বিএনপির সভাপতির ছেলে আসিফ ও আসলাম মিয়া গংদের বিরুদ্ধে সহকারী কমিশনার (ভূমি) সখীপুর বরাবর একটি অভিযোগ ও যৌথ স্বাক্ষরিত একটি স্মারক জেলা ও উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বরাবর প্রেরণ করেন এলাকাবাসী ও ভুক্তভোগীরা। অবৈধ বালু উত্তোলন নিয়ে সংবাদও প্রকাশ হয় বিভিন্ন গণমাধ্যমে।

এদিকে গত ৫ মার্চ হাতীবান্ধা ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা সাঈদা নাজনীন ওই স্থানে গিয়ে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছিলেন। তারপরও প্রকাশ্যে চলেছে বালু উত্তোলনের মহোৎসব । বংশাই নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে চাকদহ বাজারে যাওয়ার সড়ক ও বালু উত্তোলনের স্থানের আশপাশের জমি।গত ১৪ মার্চ দিবাগত রাতেও চলেছে বালু উত্তোলন। বেশ কিছুদিন যাবত ওই এলাকার মূল আলোচনায় ছিল প্রকাশ্যে অবৈধভাবে বালু উত্তোলন চলে কিভাবে? ভ্রাম্যমান আদালত পরিচালনার পর উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন সচেতন মহল।

আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুরুল মোর্শেদ বলেন, অভিযানের টের পেয়ে অবৈধ বালু উত্তোলনকারীরা পালিয়ে গেলে ড্রেজার মেশিনটি অপসারণ করা হয়েছে। উল্লেখ্য, এরআগে অবৈধ মাটি কাটা ও বালু উত্তোলণে ‘জিরো ট্রলারেন্স’ ঘোষণা করেছেন জেলা ও উপজেলা প্রশাসন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরও খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews