1. publisher@banglasomoy24.com : bangla somoy : bangla somoy
  2. admin@banglasomoy24.com : sp-admin :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
আইআরআইবি ফ্যান ক্লাব বাংলাদেশ-এর উদ্যোগে টাঙ্গাইলে ঈদসামগ্রী বিতরণ সখীপুরে রংধনু ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত ক্যান্সার আক্রান্ত রবিনের সহায়তায় টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদ সখীপুরের গজারিয়ায় ভিজিএফ’র চাল বিতরণ সখীপুর উপজেলা বিএনপির সভাপতিকে অবাঞ্চিত ঘোষণা সখীপুরে অতিরিক্ত টাকা আদায় ও অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন সখীপুরে অবৈধ মাটি কাটা ও বিক্রির অপরাধে ভেকু মালিককে কারাদণ্ড সখীপুরে অবৈধ বালু উত্তোলনের অপরাধে ড্রেজার অপসারণ সখীপুরে সৎ ভাইয়ের অত্যাচার ও বাড়িঘর ভাঙচুর, অসহায় নিরীহ পরিবার সখীপুরে নারীকে পেটালেন চেয়ারম্যান, এলাকাবাসীর প্রতিবাদ সভা, থানায় অভিযোগ

সখীপুরে আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের ১০০০ তম রক্তদান ও প্রতিষ্ঠা সভাপতির জন্মদিন পালন

সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা:
বাংলাদেশের চিকিৎসা ক্ষেত্রে প্রতিবছর প্রায় সাড়ে ৯ লাখ ব্যাগ রক্ত লাগে। এর কেবল ৩০ শতাংশ আসে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে। আর এই সেচ্ছাসেবকদের একটা মূল উৎস হচ্ছে বিভিন্ন অনলাইন সেচ্ছাসেবী সংগঠন। ঠিক এমনই এক সংগঠন হচ্ছে টাঙ্গাইলের সখীপুর উপজেলার “আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশন”। “মানবতার টানে ভয় নাই রক্তদান” এই শ্লোগানকে সামনে রেখে যা ২০১৯ সালের ৩১ জুলাই যাত্রা শুরু করে। আজ রবিবার (৬ আগস্ট) সংগঠনটি ১০০০ তম ব্যক্তিকে রক্তদান পূর্ণ করলো। ৭৫ জন স্বেচ্ছাসেবী সদস্য এই সংগঠনের সাথে প্রত্যক্ষভাবে জড়িত এবং প্রতিনিয়ত রক্তদান করে যাচ্ছে, এছাড়া আরো ১৩০ সদস্য পরোক্ষভাবে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে সংগঠনটি মানবিক ও বিভিন্ন সামাজিক কাজে অবদান রাখায় বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সম্মাননা ও পদক পেয়েছেন।

১০০০ তম রক্তদান পূর্ণ অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা সভাপতি বশির উদ্দিন আশিকের ২৭ তম জন্মদিনও উদযাপন করা হয়। এ উপলক্ষে আলোচনা ও কেক কাটা হয়। আলোচনা সভায় আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের” সভাপতি বশির উদ্দিন আশিকের সভাপতিত্বে এসময় সখীপুর প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক বাংলার প্রতিনিধি মোস্তফা কামাল, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক ও দৈনিক জনবাণীর সখীপুর প্রতিনিধি শরীফুল ইসলাম বাবুল, আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের”সাধারণ সম্পাদক সাফায়েত শিশির, সখীপুর বাজার বণিক সমিতির প্রচার সম্পাদক শ্রী রনজিত, জিবন আহমেদ মনির, রাকিব, খান শরিফ, বিপ্লব, মিলন, শান্ত, রাফি হাসান, নাহিদ, হাছিবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সংগঠনটির স্বেচ্ছাসেবী “আর্ত-সন্ধ্যাণ ব্লাড ফাউন্ডেশনের” সভাপতি মোঃ বশির উদ্দীন আশিক বলেন, শত শত রোগীর রক্তের যোগান দেওয়ার কাজটি একেবারে সহজ ছিলো না আমাদের জন্য। স্বাভাবিকভাবেই দেশে রক্তদাতার অভাব, তার উপর ছিলো মহামারী করোনার জন্য দফায় দফায় লকডাউন। এটি সংগঠনটির জন্য একটি বড় অর্জন বলে মনে করেন তিনি।

তিনি আরও বলেন সংগঠন প্রতিষ্ঠার পর থেকে রক্তদাতা খুঁজে দেওয়া এবং মানবতার সেবা করাটাকেই  অধিক গুরুত্ব দিয়েছি।  

উল্লেখ্য, রক্তদান ছাড়াও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়,করোনা মহামারীতে সচেতনতা বৃদ্ধি, ঈদ উপহার বিতরণ, বৃক্ষরোপনসহ বিভিন্ন সামাজিক কাজ করে আসছে সংগঠনটি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরও খবর
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews